Translate

চাঁদনি রাতে

Monday, June 22, 2015

মায়াবী এক চাঁদনি রাতে খুজি আমি
স্মৃতির
ক্যানভাসে। আশেপাশে সেই পরিচিত
মুখ
খুজি ,যার চোখের তারায়
আমার রাতগুলি হারানোর কথা
। অতঃপর পাহাড়
চূড়ায় চাঁদনী রাতে
ছড়ানো চাঁদের আলোর
মাঝে তাকে খুজি।। চেয়ে দেখি
বাক্যহীন ধুসর ক্যানভাসে এক অচেনা
ছায়া, আমি সেই চোখ দুটোকে আমার
মনের ক্যানভাসে রং তুলি দিয়ে একে
ফেলেছি।তার হাসি, তার দুটো
মায়াবী চোখ আমার ঘুম নষ্ট করে।
নির্ঘুম রাতে আমার সাথে তার জেগে
থাকে
.. একলা আমি বহুদূর পথ পাড়ি দিয়ে
একটু থামি, 
.... চাঁদনী রাতে চাঁদের
সাথে দিহান খেলা করে জোনাক
জ্বলিছে,
এইখানে আমি সারা রাত জাগি
জীবনের সংঘাতে।
মেঘলা
আকাশ মায়াবী চাঁদনী
রাতের রুপালী আলোয় ভেসে
উঠে এক চেনা মুখ ...
খুঁজছি আমি সেই তাকে যে কোন
এক বৃষ্টিভেজা চাঁদনী রাতে আমার
সাথী হবে....

2 মন্তব্য(গুলি):

Unknown said...

অভিনন্দন

Unknown said...

অপূর্ব

Post a Comment